×

Book an Appointment





ভারতে রোগীদের জন্য ভারতে প্রজনন চিকিত্সা কেন?

ভারতে রোগীদের জন্য ভারতে প্রজনন চিকিত্সা

প্রজনন কি?

এটি চিকিৎসাগতভাবে একটি শর্তে উল্লেখ করা হয় যেখানে এক বছরের চেষ্টা করার পরেও একটি দম্পতি প্রাকৃতিক উপায়ে গর্ভাবস্থা অর্জনে অসমর্থ। যে মহিলারা গর্ভধারণ করে কিন্তু পূর্ণ মেয়াদ পর্যন্ত গর্ভাবস্থা বহন করতে পারে না, তারাও একটি প্রজনন সমস্যা নিয়ে ধরা পড়তে পারে। 35 বছর বয়সের ওপরে প্রাপ্তবয়স্কদের জন্য, সুপারিশ করা হয় যে ছয় মাস চেষ্টা করার পরে যদি তারা ব্যর্থ ফলাফল দেখে তবে আমাদের ডাক্তারের সাথে পরামর্শ করতে হবে।

 ভারতে ভারতে প্রজনন চিকিত্সা দিল্লি আইভিএফ

দিল্লী আইভিএফ বাংলাদেশ থেকে রোগীদের জন্য গত ২5 বছর ধরে ভারতে সবচেয়ে ভাল বন্ধ্যাত্ব চিকিত্সা কেন্দ্রে সর্বদা প্রমাণিত হয়েছে যারা তাদের বর্বরতার সমস্যা সম্পর্কে বা পরে অনেকগুলি ব্যর্থ আইভিএফ চক্রের আগেই হতাশ হয়ে পড়েছিল। আমরা সব সর্বশেষ প্রযুক্তির ব্যবহার এবং ডাক্তারদের সেরা দল যারা বর্বরতা বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞ এবং অভিজ্ঞ। দিল্লি আইভিএফ এ অনুসরণ পদ্ধতিটি সম্ভবত আমাদের দোরগোড়ায় আসা বাংলাদেশের প্রত্যেক রোগীর সুখ প্রদান করা। আমরা উন্নত সহায়তাপ্রাপ্ত প্রজনন প্রযুক্তি এবং আন্তর্জাতিক মানের অবকাঠামোগুলির সাহায্যে ভারতে উচ্চ মানের এবং সাশ্রয়ী মূল্যের প্রজনন চিকিত্সা সরবরাহ করি।

 

বাংলাদেশের রোগীদের প্রসবের সমস্যাতে ঝুঁকির কারণ জড়িত

সমাজের দ্বারা এটি ধরা যায় যে শুধুমাত্র নারীকে বর্বরতার সমস্যা থাকতে পারে কিন্তু এটি অসত্য যে পুরুষদেরও বর্বরতার সমস্যা থাকতে পারে। আসলে, প্রতিটি মানুষের বিভিন্ন অবস্থার উপর নির্ভর করে, আজকের দুনিয়ায় বিভিন্ন কারণের কারণে নারী ও পুরুষ উভয়ই উপজাতীয় হতে পারে।

  • দায়ী কারণ:
  • ধূমপান
  • অ্যালকোহল খরচ বেশি
  • দূষণ
  • ওজন বা ওজন কম
  • বয়স্ক বয়স
  • যক্ষ্মারোগ
  • ব্লক টিউব
  • PCOD
  • Endometriosis
  • যৌন সংক্রামিত রোগ (গুলি) ইতিহাস, ইত্যাদি

বাংলাদেশে রোগীদের জন্য ভারতে প্রজনন চিকিত্সা অন্তর্ভুক্ত: –

মহিলাদের জন্য

আইভিএফ (ইনভিট্রো ফার্টিলাইজেশন) – এই পদ্ধতির মাধ্যমে, আমাদের ডাক্তাররা আপনার ডিম্বাশয় থেকে প্রাপ্ত পরিপক্ক ডিমগুলি পুনরুদ্ধার করবে এবং 2-3 দিনের জন্য আপনার সঙ্গীর শুক্রাণু দিয়ে আগাম ল্যাবের সাথে সেটি সারবে এবং তারপরে ভ্রূণের গঠনের পরে সুস্থ ভ্রূণগুলি আবার গর্ভাবস্থা অর্জন গর্ভাবস্থা।

ডিম দান – এই পদ্ধতিতে, একটি সুস্থ মহিলার কাছ থেকে একটি ডিমকে অনাক্রম্য মহিলার কাছে দান করা হয় যেমন আইভিএফ পদ্ধতিতে ব্যবহৃত হয়। এই পুরো প্রক্রিয়া ডিম দান হিসাবে বলা হয়।

আইইউআই– এই শব্দটি গর্ভাবস্থার গহ্বরে সার্ভিক্সের মাধ্যমে ovulation সময় মস্তিষ্ক শুক্রাণু বহন করে প্রক্রিয়াকৃত বীর্য নমুনা স্থাপন করার প্রক্রিয়া বলা হয়।

ল্যাপারোসকপি– যদি আমাদের ডাক্তার টিউবাল বা পেলেভিক রোগ সনাক্ত করে তবে আপনার প্রজনন টিস্যু এবং অঙ্গগুলিকে পুনর্নির্মাণের জন্য একটি পদ্ধতি সার্জারি করতে হবে। এই পদ্ধতিতে, আমাদের ডাক্তার আপনার পেট বোতামের কাছাকাছি একটি ছোট কাটা তৈরি করবে এবং স্কার টিস্যু, এন্ডোমেট্রিয়াসিস, খোলা ব্লক টিউব পরিত্রাণ বা ডিম্বাশয় সিস্টেস্টগুলি সরিয়ে ফেলতে তার মাধ্যমে ল্যাপরোস্কোপ নামক একটি যন্ত্র ঢোকাবে।

Hysteroscopy– এই প্রক্রিয়াতে, আমাদের ডাক্তার আপনার গর্তের ভিতরে একটি হাইটেরোসকপ স্থাপন করবে। এটি সাধারণত ফুসফুসের টিউমার এবং পলিপগুলি সরিয়ে ফেলার জন্য, স্কয়ার টিস্যুকে ভাগ করে এবং ব্লক করা টিউবগুলিকে পুনরায় খুলতে হয়।

ঔষধ – যদি আপনার ovulation সমস্যা থাকে তবে আমাদের ডাক্তার আপনাকে ওষুধের ওষুধগুলি লিপিবদ্ধ করতে পারে। Gonadotropin ovulation ট্রিগার এবং এছাড়াও, আপনার ডিম্বাশয় একাধিক ডিম উত্পাদন করে গর্ভাবস্থা অর্জন করতে সাহায্য করতে পারে।

মহিলা বন্ধ্যাত্ব চিকিত্সার বিকল্পগুলি সম্পর্কে আরো জানতে, দয়া করে আমাদের সাথে + 91-9810600234 / 011-45991111 এ যোগাযোগ করুন।

পুরুষদের জন্য

আইভিএফআইসিএসআই– এই প্রক্রিয়ার মাধ্যমে, একটি একক শুক্রাণু কোষ সরাসরি একটি পাতলা সুইের সাহায্যে সুস্থ ডিমতে প্রবেশ করে। একবার ডিমটি ল্যাবে নিমজ্জিত হয়ে গেলে, গর্ভাবস্থায় পৌঁছানোর জন্য এটি নারীর গর্ভাবস্থায় স্থানান্তরিত হয়।

TESA / MESA / PESA– এই অবস্থাটি যখন কোন ব্যক্তির শুক্রাণুতে শুক্রাণু না হয় তখন এটি একটি রাষ্ট্রকে উল্লেখ করা হয়। এই অবস্থা ejaculatory সিস্টেম বাধা বা testicle মধ্যে শুক্রাণু উত্পাদন ব্যর্থতার ফলে হতে পারে। এই কৌশলটি Azoospermia কারণ নির্ণয় করতে ব্যবহৃত হয়।

টেস্টিকুলার বায়োপসি– এই পদ্ধতিটি অস্ত্রোপচারের সাথে মাইক্রোস্কোপের নীচে পরীক্ষা করার জন্য কিছু টেস্টিকুলার টিস্যু মুছে ফেলার জন্য অস্ত্রোপচার করা হয় যা কোনও আইভিএফ চিকিত্সার সময় fertilization জন্য ব্যবহার করা যেতে পারে।

ওষুধ – কিছু নির্দিষ্ট ঔষধ দ্বারা পুরুষের শুক্রাণু বেড়ে যেতে পারে যা সফলভাবে সফল গর্ভাবস্থায় পরিনত হবে। এই নির্দিষ্ট ঔষধ এছাড়াও পুরুষ শুক্রাণু এবং শুক্রাণু উত্পাদন বৃদ্ধি।

Oligospermia– এছাড়াও কম শুক্রাণু গণনা হিসাবে পরিচিত। এটি শুক্রাণু গুণমান এবং পরিমাণ পরীক্ষা করতে ব্যবহৃত হয়। ক্ষেত্রে, একটি পুরুষ শুক্রাণু কম সংখ্যক শুক্রাণু / অ-গতির শুক্রাণু ejaculates, তারপর এটি বন্ধ্যাত্ব কারণ।

পুরুষ বন্ধ্যাত্ব চিকিত্সা বিকল্প সম্পর্কে আরও জানতে, + 91-9810600235 এ আমাদের সাথে যোগাযোগ করুন.

Request a Call Back

Video Testimonials

Success Stories

Image Testimonials

Awards & Certifications

Video Gallery

Image Gallery

Delhi IVF's Media Coverage

Enquiry Now






Translate »
WhatsApp chat